Bd-onlinemagazine:

‘এটা গ্ল্যামার ওয়ার্ড । তাই পায়ের নখ থেকে চুল পর্যন্ত থাকতে হবে ফিট । সফল মডেল হতে হলে অবশ্যই নিজের একটা স্টাইল ও ইমেজ দাঁড় করাতে হবে । নিজের মতাে করে নিজের সৌন্দর্য প্রকাশ করতে হবে । আর সবসময় শরীরটাকে ফিট রাখতে হবে । • মডেলিংয়ের গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে বেশভূষা , চুলের স্টাইল , হাঁটাচলা , দাঁড়ানাের ভঙ্গি , চোখের চাহনি ও ভুবন ভােলানাে হাসি । আর যে বিষয়টি য্যেয়াল রাখতে হবে তা হলাে শুদ্ধ উচ্চারণ । মডেল হতে হলে অবশ্যই বাংলা ও ইংরেজি দুটো ভাষাকেই শুদ্ধভাবে আয়ত্ত করতে হবে । • সব সময় কাজ নিয়ে ভাবতে হবে । বিভিন্ন ক্যাটালগ ও ম্যাগাজিন মনােযােগ দিয়ে দেখতে হবে । একাপ্রেশনগুলাে দেখে চর্চা করতে হবে । বিজ্ঞাপন দেখে অনুশীলন করতে হবে । সফল মডেলদের জীবনকথা ও টিপসগুলাে মনােযােগ দিয়ে নিজের মধ্যে স্থাপন করতে হবে । • একজন মডেল হতে প্রয়ােজন একটি পরিপূর্ণ পাের্টফোলিও । এক্ষেত্রে একজন পেশাদার ফটোগ্রাফারকে দিয়ে একটি পাের্টফোলিও বানাতে হবে । সাধারণত একটি পাের্টফোলিওতে থাকে মডেলের নানা এ্যাঙ্গেল থেকে তােলা ছবি । • সুন্দর ছবি তুলে পরিপূর্ণ পাের্টফোলিও তৈরি হয়ে গেলে বিভিন্ন অ্যাজেন্সিতে ছবি পাঠানাের উদ্যোগ নিতে হবে । নামকরা বিজ্ঞাপনী সংস্থাগুলােতে পাের্টফোলিও পাঠান । আরও পাঠাতে পারেন বিভিন্ন বুটিক হাউসে এবং পত্রিকা অফিসগুলােতে । প্রয়ােজনে বিভিন্ন জনের সাথে যােগাযােগ করতে পারেন । যেমন , মডেলিংয়ের সঙ্গে যুক্ত এমন ফটোগ্রাফার , মেকাপ , আর্টস , ফ্যাশন হাউস অর্গানাইজার এমন কারাে সাথে । পাের্টফোলিওর সাথে একটি সুন্দর পরিপূর্ণ সিভি জমা দিতে ভুলবেন না । দেশের কিছু মডেল
মডেলিং কী
মডেলিং শব্দটি এসেছে ইংরেজি মডেল থেকে। শব্দটি ষোড়শ শতকের ইতালীয় ‘মোদেল্লা’ থেকে ফরাসি ‘মোদেল ‘ হয়ে ইংরেজি মডেল (Model) হয়েছে। মডেল সোজা বাংলায় বলা যায় নমুনা। পেশা হিসেবে যে মডেলিংয়ের কথা বলছি তা হবে ফ্যাশন মডেল।
(মডেলিং -এর ক্ষেত্র)

মডেলিং বিষয়টি আসলে তিন ভাগে বিভক্ত। অর্থাৎ তিন ধরনের মডেলিং হতে পারে র‌্যাম্প, অডিও ভিজ্যুয়াল,ও প্রিন্ট মডেলিং। এর বাইরে কোনো কোম্পানির নিজস্ব হাউজে ফিল্ম বা কোন ডিজাইনারের পোর্টফোলিও ইত্যাদি।

(মডেল ও মডেলিং হবেন যেভাবে)

যে কেউ মডেলিংয়ে ক্যারিয়ার গড়তে চাইলে প্রথমে তাকে ফটোসেশন করতে হবে। ফটোসেশন মানে শুধু ছবি উঠানো নয় বরং একটু সময় নিয়ে দু – এক ঘন্টার ফটোসেশন করতে হবে। যেখানে আপনার সব ধরনের সব পরিবেশের ছবি বা দৃশ্য থাকতে হবে। যেটা তৈরি হবে বিশেষভাবে ভাবে মডেলিংয়ের জন্যই। ফটো সেশনের মাধ্যমে একটি পাের্টফোলিও তৈরি করুন। এরপর সেটিকে পাঠাতে পারেন কোন মডেল অ্যাজেন্সিকে।
মডেলিং উর্মি বিশ্বাস”।

By jahirul

Leave a Reply

Your email address will not be published.