Bd-onlinemagazine : ঢাকা জহিরুল ইসলাম বিনোদন

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানকে বয়কট ঘোষণা করেছে চলচ্চিত্রের ১৯ সংগঠন।
চলচ্চিত্রের ১৯ সংগঠনের নেতা-কর্মীদের দাবি শিল্পী সমিতি থেকে বাদ দিয়েছে ১৮৪ জন সদস্যকে মিশা- জায়েদ খান চরম ক্ষমতা অপব্যবহার করেছে। ১৮৪ জন সদস্য পদ বাতিল করে নির্বাচনের নীলনকশা তৈরি করেছে। তারা দুইজন দুর্নীতি করেছে, এফডিসির কোন উন্নয়ন করে নাই। তারা এফডিসিতে সমিতির কল্যাণ নামের দোকান খুলে বসেছে।

এর আগে গত ১৫ জুলাই চলচ্চিত্র স্বার্থে চলচ্চিত্র–সংশ্লিষ্ট ১৮টি সংগঠন ঐক্যবদ্ধ হয়ে মিশা সওদাগর ও জায়েদ খানকে বয়কটের ঘোষণা দেয়।

মূলত মিশা-জায়েদের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার করে যখন-তখন শিল্পীদের সদস্যপদ বাতিল করা, দুর্নীতি, চলচ্চিত্রের উন্নয়ননীতির বিরুদ্ধে শিল্পীদের মধ্যে বিভেদ সৃষ্টিসহ নানা অভিযোগ এনে তাদের বয়কটের ঘোষণা করেন।

এই বয়কটের প্রতিবাদে গত ১৯ জুলাই এফডিসির জহির রায়হান মিলনায়তনের প্রদর্শন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করে চলচ্চিত্র শিল্পী সমিতি। সেখানে নেতারা ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান করেন। পাশাপাশি জায়েদ মিশাকে বয়কটের সমালোচনাও করেন তারা।

তবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির থেকে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদকের পদ থেকে জায়েদ খান পদত্যাগ করলেই তাদের সঙ্গে সমঝোতায় বসবে বলে জানায় চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো। বুধবার এফডিসিতে চলচ্চিত্র পরিবারের আওতায় ১৮টি সংগঠনের জরুরি এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে চলচ্চিত্রসংশ্লিষ্ট আরও একটি সংগঠন তাদের বয়কটের ঘোষণা দেয়।

By jahirul

Leave a Reply

Your email address will not be published.