Connect with us

Bangladesh

বাংলাদেশের সর্বপ্রথম থ্রিডি আর্ট ওয়ার্ল্ড’ শুভ উদ্ভোধন হল

জহিরুল ইসলাম প্রতিবেদক

বিডি-অনলাইনম ম্যাগাজিন ডটকম

Published 22Nov 2022,3,40 am
থ্রিডি আর্ট ওয়ার্ল্ড’- এর শুভ উদ্ভোধন করেন, চিফ অব আর্মি স্টাফ ম্যাডাম, প্রধান অতিথি নূরজাহান আহমেদ এবং বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান, বিশেষ অতিথি এস এম শফিউদ্দিন আহমেদ স্যার আর অনেকে। ইতিহাস সৃষ্টির সেই শুভ সূচনা হয় অক্টোবর ১, ২০২২ তারিখে, শনিবার, গণ মানুষের পছন্দের তালিকায় ‘থ্রিডি আর্ট’ নতুন সংযোজন করতে দেশের প্রথম সারির বিজ্ঞাপনী প্রতিষ্ঠান থার্ড আই সলিউশনস লিমিটেড নিয়ে এসেছে বাংলাদেশের সর্বপ্রথম লাইভ আর্ট মিউজিয়াম ‘থ্রিডি আর্ট ওয়ার্ল্ড’।
বঙ্গবন্ধু সামরিক জাদুঘর এক্সিবিশন হলের বিশাল তিনটি ফ্লোরে দেশি-বিদেশি প্রায় ৭৫টি দৃষ্টিনন্দন থ্রিডি ছবি আঁকা। থার্ড আই সলিউশনস-এর ব্যবস্থাপনা পরিচালক, থ্রিডি আর্ট ওয়ার্ল্ডের স্বত্বাধিকারী এবং সিসিও নাসের মহসিন এর পরিকল্পনায় চিফ আর্টিস্ট এস. বি শোভনের নেতৃত্ব একঝাঁক তরুণ শিল্পীর তুলিতে আঁকা দেয়ালের মনোমুগ্ধকর ছবিগুলো দর্শনার্থীদের মনকে শিশুসুলভ করে দিতে বাধ্য। ছবি তোলার জন্য ৮০টিরও বেশি ফটো ক্যাপচার পয়েন্ট রয়েছে। অভূতপূর্ব কর্মযজ্ঞে অনবদ্য সহযোগিতা করেছেন বঙ্গবন্ধু সামরিক জাদুঘর এর ডিরেক্টর জেনারেল স্যার ব্রিগেডিয়ার জেনারেল এম.এম. মোয়াজ্জেম হোসেন এবং সমগ্র জাদুঘর কর্তৃপক্ষ।
শহরে জীবনে বন্ধ জীবনে আমরা সবসময় খুঁজি একটুখানি বিনোদনের জায়গা। যেখানে সময়টা প্রাণ ভরে উপভোগ করা যাবে। পরিবার বা প্রিয় মানুষের সাথে সময় কাটবে আনন্দে। অন্তত কিছু সময়ের মাথায় থাকবেনা অস্থিরতা। মন ভালো লাগা মত অপূর্ব স্থান। বাংলাদেশের প্রকৃতির রূপ তুলে ধরা হয়েছে।
উদ্ভোধনের পর থেকে বিজয় সরণীর ঐতিহাসিক জ্যাম ঠেলে এখন পর্যন্ত প্রায় ১১ হাজারেরও বেশি দর্শনার্থী পরিদর্শন করেছে আন্তর্জাতিক মানের থ্রিডি আর্ট ওয়ার্ল্ড। চিত্র প্রেমী বা অনুরাগীদের এক অনন্য ও অভূতপূর্ব অভিজ্ঞতা দিবে থ্রিডি আর্ট ওয়ার্ল্ড। ২০০ টাকা টিকিট মূল্যে ভিজিট করা যাবে থ্রিডি আর্ট ওয়ার্ল্ড মিউজিয়াম। সাপ্তাহিক ছুটির দিন বুধবার ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মিউজিয়াম পরিদর্শন করা যাবে। মিউজিয়ামের প্রবেশদ্বারের টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করা যাবে সহজেই। এছাড়াও অনলাইনে টিকিট সংগ্রহের জন্য
বাংলাদেশে এই ধরনের আরো মিউজিয়াম স্থাপন করার জন্য থার্ড আই সলিউশনস দৃঢ় আত্মবিশ্বাসী। দেশের মানুষকে চিত্রকলার নতুন অভিজ্ঞতা ও স্বাদ দিতে থ্রিডি আর্ট ওয়ার্ল্ডের প্রচেষ্টা যুগান্তকরী এক সাফল্য।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published.