জহিরুল ইসলাম প্রতিবেদক,
বিডি—অনলাইন ম্যাগাজিন ডটকম,
Published 29 May, .2024, 12.35,pm

ঘুর্ণিঝড় রিমালের আঘাতে ভেঙ্গে যায় প্রাচীন ঐতিহ্য পুরাণ ঢাকার বংশাল পুকুর ঝুঁকিতে আছে আশে পাশে বিল্ডিং আতংকে আছে বাসিন্দারা।৩৫ নং কাউন্সিলার সাহেব বলেন যে দ্রুত মেরামত করা হবে, যান চলাচল বন্ধ রাখার নির্দেশ দেন।

১৭৮ বছরের পুরানো পুকুরটির আয়তন ছয় বিঘা। ১৮৪০ সালের দিকে এটি খনন করা হয়। এলাকাবাসীর পানি সমস্যা সমাধানে বংশালের ধনাঢ্য ব্যবসায়ী ও জমিদার হাজী বদরুদ্দীন ভুট্টো এটি খনন করেন। প্রায় ৪০০ ফুট লম্বা ও ২৫০ ফুট চওড়া এ পুকুরটির গভীরতা প্রায় ২০ ফুট। পুকুরটির চারদিকে পাকা বেষ্টনী ও রাস্তা করেন। ২৮ মে
সোমবার রাতে ঘুর্ণিঝড় রিমালের আঘাতে ভেঙ্গে যায় প্রাচীন ঐতিহ্য বংশাল পুকুর। এই পুকুর টি অনেক দিন যাবত অবহেলিত ছিল পুকুরে কোন কিছু ভেঙ্গে গেলে মেরামত করত না দায়িত্বশীল ব্যক্তিরা।এই এলাকার বাসিন্দা নাম প্রকাশে অনিচ্ছুক এই দুর্ঘটনায় জন্য যারা দায়িত্ব ছিল তারা দায়ী। এই পুকুরটি অবহেলিত না করলে এই দুর্ঘটনা ঘটতো না। এই পুকুর থেকে অনেক কল্যাণ কাজ হয়। সকাল বেলা ডায়াবেটিস রোগীরা সকালে পুকুরে পাশে হাঁটে ও ব্যায়াম করে। মুক্ত বাতাস পান এলাকাবাসীরা আগুন নেভানো : আশেপাশে কোথাও আগুন লাগলে বংশাল পুকুর ফায়ার সার্ভিসের ভরসাস্থল।
এলাকাবাসী আকুল আবেদন কাউন্সিলর কাজে অতিদ্রুত মেরামত করা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *