Connect with us

Entertainment

জাতি একজন কিংবদন্তিরকে হারালো।

বিনোদন ডেস্ক বিডি-অনলাইনম ম্যাগাজিন ডটকম

 

 

 

‘জয় বাংলা বাংলার জয়’, ‘একতারা তুই দেশের কথা বল রে এবার বল’, ‘একবার যেতে দে না’-এর মতো জনপ্রিয় গানের রচয়িতা কিংবদন্তি গীতিকবি, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ার আর নেই। আজ রবিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে ফেসবুকে শোক জানিয়েছেন চলচ্চিত্র নির্মাতা, অভিনয়শিল্পী ও সঙ্গীতশিল্পীরা।

খ্যাতনামা সঙ্গীতশিল্পী কনকচাঁপা ফেসবুকে লিখেছেন, ‌আমাদের পরম শ্রদ্ধেয় গীতিকবি, চলচ্চিত্র পরিচালক, সাংস্কৃতিক জগতের মহীরুহ গাজী মাজহারুল আনোয়ার আর নেই।

তার আত্মার মাগফিরাত কামনা করি।
জনপ্রিয় গায়ক মনির খান লিখেছেন, বিদায় হে মহাগুণী। একুশে পদক, স্বাধীনতা পুরস্কার, প্রেসিডেন্ট স্বর্ণপদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ নানা পুরস্কারপ্রাপ্ত কালজয়ী অসংখ্য গানের স্রষ্টা, কিংবদন্তি গীতিকার, চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ার কাকা আজ সকালে ইন্তেকাল করেছেন। আপনার এই চলে যাওয়ায় জাতি হারালো তার অমূল্য এক সম্পদকে, আর আমি হারালাম আমার গানের এক অভিভাবক শ্রদ্ধেয় কাকাকে।

কাকা আর দেখা হলে বা ফোন করে বলবে না মনির চলে আসো, বসবো নতুন গান নিয়ে। কাকা আপনি বেঁচে থাকবেন সকলের মাঝে আপনার গান এবং চলচ্চিত্রের মাধ্যমে। বিদায় বেলায় শ্রদ্ধাঞ্জলি হে মহা গুণী।
চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী লিখেছেন, ‌একটা মন খারাপ করা সকাল।

একজন কিংবদন্তির বিদায়। গাজী মাজহারুল আনোয়ার।
সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর লিখেছেন, এমন গুণীর মৃত্যু হয় না, চোখের আড়ালে চলে যান শুধু। আংকেলের আত্মার মাগফেরাত কামনা করি। আমি ভাষাহীন।

চলচ্চিত্র অভিনেতা শাকিব খান ফেসবুকে বলেছেন, বাংলা গানে এক অনন্য-অসাধারণ গীতিকার গাজী মাজহারুল আনোয়ার আঙ্কেল আর নেই। পরম শ্রদ্ধেয় এই মানুষটির মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও বিদেহী আত্মার শান্তি কামনা করছি। বর্ণিল কর্মময় জীবনে গাজী আঙ্কেল গানের বাইরে বিকশিত হয়েছেন চলচ্চিত্র নির্মাণ, চিত্রনাট্যকার ও প্রযোজক হিসেবেও। মুক্তিযুদ্ধ, দেশপ্রেম, প্রকৃতি, জীবনবোধ, প্রেম, বিরহ, স্নেহ; বৈচিত্র্যময় সব অনুভূতি প্রকাশে এদেশের মানুষের হৃদয়ে মনিকোঠায় আজীবন ভীষণ প্রিয় হয়ে থাকবে গাজী মাজহারুল আনোয়ারের অমর সব সৃষ্টি।

সঙ্গীতশিল্পী আসিফ লিখেছেন, দেশবরেণ্য কিংবদন্তি গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার কিছুক্ষণ আগে মৃত্যুবরণ করেছেন। গাজী চাচার আত্মার শান্তি কামনা করি। মহান আল্লাহ গাজী চাচার পরিবারকে এই শোক সইবার শক্তি দিন।

অভিনেত্রী অঞ্জনা সুলতানা লিখেছেন, কতো স্মৃতি কতো স্নেহ এই মহান মানুষটির কাছ থেকে পেয়েছি তা মুখে বলে এবং লিখে প্রকাশ করা সম্ভব না। এই মহান মানুষটির সম্পর্কে কোথা থেকে শুরু করব তা আমি জানি না। পারিবারিকভাবে একটা সু’সম্পর্ক ছিল আমাদের সবসময়। আমার বাংলা চলচ্চিত্রে পদার্পণের সেই সূচনা লগ্ন থেকে গাজী ভাই এর অনেক স্নেহ পেয়েছি। তিনি ছিলেন বাংলার অহংকার, বাংলা চলচ্চিত্র এবং সংস্কৃতিতে গাজী মাজহারুল আনোয়ার একটি সর্বশ্রেষ্ঠ অমর নাম। তিনি ছিলেন সংস্কৃতির একটি ইনস্টিটিউট। তিনি প্রায় ২০ হাজার গান লিখেছেন। বাংলাদেশের আর কোনো গীতিকবি এতো গান লিখতে পারেননি। পরিচালক প্রযোজক হিসেবে তিনি ছিলেন অদ্বিতীয়। বিনম্র শ্রদ্ধাঞ্জলি হে গুণী, আপনি বেঁচে থাকবেন আপনার অমর কাজের মাধ্যমে বাঙ্গালির হৃদয়ে অনন্ত কাল ধরে দীপ্তমান সূর্যের ন্যায়।

সঙ্গীতশিল্পী আকাশ সেন লিখেছেন, সুতো কাটা ঘুড়ি গাজী মাজহারুল আনোয়ার স্যারের লেখা, আমার সুর করা আর গাওয়া। এই গান আমার জীবন এ অনেক বড় প্রাপ্তি । সেই দিনের আপনার সাথে বসে গান বানানোর মুহূর্তটা খুব মনে পড়ছে স্যার। ভালো থাকবেন। দ্যাখা হবে পরপারে।

এছাড়া ফেসবুকে গাজী মাজহারুল আনোয়ারের ছবি পোস্ট করে শোক প্রকাশ করেছেন চলচ্চিত্র অভিনেতা মিশা সওদাগর, সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার, ইমরান মাহমুদুলসহ অনেকে।

সংগৃহিত নিউজ
বাংলাদেশ প্রতিদিন

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published.

প্রকাশক ও সম্পাদক (ভারপ্রাপ্ত) জহিরুল ইসলাম বিডি-অনলাইনম্যাগাজিন ডটকম মোবাইল নাম্বার ০১৭৪৬৫৭৯৭৮৫