বিডি-অনলাইনম ম্যাগাজিন ডটকম সম্পাদক জহিরুল ইসলাম

Publishing 22 Dec,2023. 4.55 AM

এই বিজয়ে দিবসের মুক্তিযোদ্ধের শহীদদের স্মরণ করি। রক্ত দিয়ে এই দেশ কেনা। স্বাধীনতা বিজয়ে ৫২ বছর চলছে।এখনও স্বাধীনতার সপ্ন বাস্তবায়ন করতে পারি নাই।
আমাদের দেশে রাজনীতিবিদরা স্বার্থের জন্য রাজনীতি করে। রাজনীতির নেতাদের ব্যাপারে আমারা সবাই এ বিষয় অবগত আছি। তারা সাধারণ জনগণের কথা ভুলের যায়, এদের মুখের জনগণের ভালোবাসা, অন্তরে ভালোবাসা নেই। জনগণকে জিম্মি করে ক্ষমতা আসতে চায়।স্বৈরশাসক হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৮৩ সালে ক্ষমতার দখল করে অনেক মা-বাবার বুক খালি করে ক্ষমতা ত্যাগ করেন ১৯৯০ সালের, তার পরে
একদল লগি – বৈঠা নিয়ে সংগাতের পথে যাত্রা করে আর অন্যদল কাস্তি নিয়ে তাদের প্রতিহত করেন। তাদের কি দেশ প্রেম নাই? দেশের বড় দুই রাজনীতি দল জনগণ কে জিন্মি ক্ষমতা থাকতে চায়। প্রতিহিংসার রাজনীতি বন্ধ করতে হবে তা না হলে দেশ ধ্বংস হবে। দেশের মানুষ বড় দুই দলকে পছন্দ করে। তাদের অগ্নি সন্ত্রাসের ও সংঘাতের রাজনীতি বন্ধ করতে হবে। বড় দুই দলকে ক্ষমতা লোভ থেকে সরে দাঁড়াতে হবে। দেশ উন্নয়ন জন্য বড় দুই জনপ্রিয় রাজনীতি দলকে ঐক্য দরকার দেশের স্বার্থে, বড় দুই রাজনীতি দল প্রতিহিংসার রাজনীতি বন্ধ করতে হবে তা না হলে পার্শ্ববর্তী দেশ ও বিদেশী প্রভুরা সুযোগ নিবেন। সাধারণ জনগণের অবস্থা হচ্ছে পাটা – পুতার ঘষাঘষি মরিচের মরণ দশা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *